Conion Be-1812R 18-inch rechargeable floor fan রিভিউ

Conion stand fan BE-1812Rবাংলাদেশে Best Electronics দেশী ব্র্যান্ড Conion BE-1812R রিচার্জেবল ফ্লোর ফ্যানটি বাজারজাত করে। এই স্ট্যান্ড ফ্যান বা ফ্লোর ফ্যানটি রিচার্জেবল ব্যাটারি এবং এলইডি লাইট সমৃদ্ধ। অর্থাৎ লোড শেডিং-এর সময় ফ্যানটি এর ব্যাটারির মাধ্যমে চলতে পারে। এবং অন্ধকারে দেখার জন্য মোটামোটি শক্তিশালী এলইডি বাতিও এই ফ্যানে রয়েছে। এই ফ্যানটির সাথে একটি রিমোট কন্ট্রোলও রয়েছে। রিমোট কন্ট্রোলের সাহায্যে ফ্যান চালু, বন্ধ করা, ফ্যানের স্পীড কমানো, বাড়ানো, এবং লেড লাইটটি অন বা অফ করা যায়।

বাক্সে যা যা আছে

Conion Be-1812r floor fan-র বাক্সটি মজবুত, কম্প্যাক্ট, ও সহজে বহনযোগ্য। ফ্যানটির বিভিন্ন পার্টস এবং একে এসেম্বল করার জন্য একটি গাইড বইও বাক্সে রয়েছে। ফ্যানটি এসেম্বল করতে আমাদের সময় লাগে ১০ মিনিট মতো।

ডিজাইন ও ফিচার

conionc
Conion Be-1812r Rechargeable stand fan-টি লাল ও সাদা, এই দুটি রঙে পাওয়া যায়। আমরা সাদা রঙের ফ্যানটির রিভিউ করেছি। ফ্যানটি দেখতে বেশ অভিজাত ও সুন্দর। ফ্যানটির চারটি ১৮ ইঞ্চি পাখা বা ব্লেড রয়েছে। ফ্যানটির স্ট্যান্ডের পেছনের দিকে এর 12.5V, 4.5Ah রিচার্জেবল সিলড লীড এ্যাসিড ব্যাটিরিটি রয়েছে। ব্যাটারি নষ্ট হয়ে গেলে যেকোনো ব্যাটারির দোকানে বা বেস্ট ইলেক্ট্রনিক্স থেকেও একটি নতুন ব্যাটারি কিনে ইনস্টল করা যাবে।
ফ্যানটির স্পেসিফিকেশন অনুযায়ী, ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় ১২ থেকে ১৫ ঘণ্টা। একবার সম্পূর্ণ চার্জ হবার পরে ফ্যানটি ফুল স্পীডে ৩.৫ ঘন্টা এবং সবচে কম স্পীডে ৩০ ঘণ্টা চলার কথা। এতে চারটি লেড লাইট রয়েছে। সর্বোচ্চ উজ্জ্বলতায় ৪৫ ঘন্টা এবং কম উজ্জ্বলতায় লাইটগুলোর ৬০ ঘন্টা জ্বলার কথাও স্পেসিফিকেশনে বলা হয়েছে। এছাড়াও ফ্যানটিতে চার্জিং ইন্ডিকেটর হিসেবে একটি লাল লেড লাইট, ও পাওয়ার ইন্ডিকেটর হিসেবে একটি সবুজ লেড লাইট রয়েছে। ফ্যানটির উচ্চতা বাড়ানো, কমানো যায়। এর স্ট্যান্ডটি যথেষ্ট শক্তিশালী এবং ভারী ও মজবুত হওয়াতে সামান্য গুতোতেই উল্টে যাবে এমনটি হওয়ার নয়। ফ্যানটির লেড লাইটগুলোর উপরে ফ্যানের স্পিড বাড়ানো, কমানো, লেড লাইটগুলোর উজ্জ্বলতা বাড়ানো, কমানো এবং পাওয়ার অন অফ করার বাটনগুলো রয়েছে। নিচে একটি ইউএসবি চার্জিং পোর্টও রয়েছে। এর পাওয়ার ইন পোর্টটি স্ট্যান্ডের বাম পাশে অবস্থিত। এর রিমোট কন্ট্রোলেও উপরোক্ত বাটনগুলো রয়েছে। রিমোট কন্ট্রোলটি ছোট এবং হালকা হলেও মজবুত গঠনের। ডিজাইন ও ফিচারের দিক থেকে Conion Be-1812r Rechargeable stand fan-টি এক কথায় আকর্ষণীয়।

পারফরমেন্স

conioneConion Be-1812r Rechargeable stand fan-টি চলার সময় খুবই ক্ষীণ শব্দ করে। ব্যাটারিতে চলার সময় ফ্যানটির স্পিড সামান্য কমে গেলেও যথেষ্ট বাতাস হয়। ফ্যানটি চালিয়ে ঘুমালে, ইলেক্ট্রিসিটি যদি চলেও যায়, তবুও ফ্যানটি অটোমেটিক্যালি ব্যাটারিতে চলতে শুরু করবে। অতএব লোড শেডিং-এর জন্য আপনার সন্তান বা আপনার ঘুমের ব্যাঘাত যে এই ফ্যানটা অনেকাংশে কমিয়ে দেবে তাতে সন্দেহ নেই। আর বেশি ঠান্ডা লাগলে, মশারি খুলে স্পিড কমাতে গিয়ে মশা ভেতরে ঢুকে যাওয়ার ভয়টাও আর নেই, কেননা এর রিমোট কন্ট্রোলটি দিয়েই আপনি ফ্যান বন্ধ, চালু, স্পীড কমানো, বাড়ানো ইত্যাদি করতে পারবেন। আবার রাতের বেলায় অন্ধকারে আলোর ব্যবস্থাটাও আপনি ওই রিমোট কন্ট্রোল দিয়েই করতে পারবেন। ফ্যানের সাথে যে চারটি লেড লাইট রয়েছে সেগুলো বেশ ভালোই আলো দেয়। তবে এর পাওয়ার ইন্ডিকেটর এবং চার্জিং ইন্ডিকেটরগুলোর লাল আর সবুজ আলো অন্ধকারে একটু বেশিই উজ্জ্বল বলে মনে হয়েছে। এই লাইটগুলোর আলো আরো ক্ষীণ হলো ভালো হতো।

অপরদিকে, স্পেসিফিকেশনে ব্যাটারি ফুল চার্জের পর ফ্যানটির ৩.৫ ঘন্টা ফুল স্পীডে চলার উল্লেখ থাকলেও আমরা সর্বোচ্চ ৩ ঘন্টা 82 মিনিট ৩৩ সেকেন্ড চালাতে সক্ষম হয়েছি। এবং এই ব্যাকআপ ডিউরেশন যে ব্যাটারির ক্ষমতা হ্রাসের সাথে সাথে কমতে থাকবে সেটা বলাই বাহুল্য। ইতোমধ্যেই উল্লেখ করেছি যে, ইলেক্ট্রিসিটিতে চলার তুলনায় ব্যাটারিতে চলা অবস্থায় ফুল স্পীডে ফ্যানটির বাতাস কিছুটা কমে যায়; এবং ব্যাটারির ব্যাকআপ কমার সাথে সাথে ফ্যানটির স্পীডও কমতে থাকে। তবে প্রথম আড়াই ঘন্টা, এই পার্থক্যটা ততোটা প্রবল বলে মনে হয় না। বেস্ট ইলেক্ট্রসিক্স-এ ফ্যানটির সাথে এক বছরের সার্ভিস ওয়ারেন্টি দেয়া হয়।

উপসংহার

coniona
বাংলাদেশে লোড-শেডিং-এর প্রকোপের কথা মাথায় রেখে নির্দ্বিধায় বলা যায়, Conion Be-1812r Rechargeable stand fan-টি একটি সময় উপযোগী একটি ডিভাইস। ফ্যানটা চলার সময় বিরক্তিকর ভন ভন শব্ধ করে না, এবং ব্যাটারিতে চলা অবস্থাতেও যথেষ্ট ভালো বাতাস দেয়। চালু অবস্থায় ইলেক্ট্রিসিটি চলে গেলে ফ্যানটি ব্যাটারিতে চলতে থাকে এবং ফুল স্পীডে ২.৫ ঘন্টার উপর চলতে পারে। Conion Be-1812r মডেলের সাদা ফ্যানটি দেখতে বেশ আকর্ষণীয় ও রুচিশীল। Conion Be-1812r Rechargeable stand fan-টিকে ৪ স্টার রেটিং দেয়। ফ্যানটির ভিডিও রিভিউ দেখতে এই লিংক এ ক্লিক করূন।coniond

Leave a comment